৪০০ অস্ত্রের ‘ভুয়া’ লাইসেন্স দেয়া আসামি গ্রেপ্তার

রংপুর জেলা প্রশাসকের ডিসির সই জাল করে ও পুলিশি যাচাইয়ের ভুয়া কাগজপত্র তৈরি বানিয়ে চারশ অস্ত্রের ভুয়া লাইসেন্স দেয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। তার নাম সামসুল ইসলাম। বিষয়টি জানাজানির ৫৯ দিনের মাথায় তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার এটিএম আতিকুল্লাহ সংবাদ সম্মেলনে জানান, গত ১৮ জুলাই ডিসি অফিসের জিএম শাখায় অভিযান চালিয়ে অস্ত্রের লাইসেন্স, নগদ টাকা, এফডিআর ও সঞ্চয়পত্র উদ্ধার করা হয়। সেদিন থেকেই রংপুর ডিসি অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সামসুল ইসলামকে পাওয়া যাচ্ছিল না। বিষয়টি নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হলে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার রাত সাড়ে এগারটার দিকে র‌্যাব-১৩ একটি দল র‌্যাব-২ এর প্রধান শাখার গোয়েন্দাদের সহযোগিতায় ঢাকার নিউমার্কেট এলাকা থেকে সামসুল ইসলামকে গ্রেপ্তার করে।

৪৮ বছর বয়সী সামসুল ইসলাম রংপুর মহানগরীর খোর্দতামপাট নগরমীরগঞ্জ এলাকার সফিল উদ্দিনের ছেলে। সই জাল করে লাইসেন্স দেয়ার অভিযোগে রংপুর কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা আছে।

জানা গেছে, ১৯৮০ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত রংপুরে যত জেলা প্রশাসক দায়িত্ব পালন করেছিলেন সামসুল ইসলাম সবার সই জাল করে ভুয়া অস্ত্রের লাইসেন্স দিতেন। ডিসি অফিসের অফিস সহকারী হয়েও তিনি কোটি কোটি টাকার সম্পদ গড়েছেন বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা আতিকুল্লাহ বলেন, সামছুল যেসব অস্ত্রের লাইসেন্স দিয়েছে সেগুলো জঙ্গিদের কাছে আছে কি না তা তদন্ত করা হচ্ছে। এছাড়াও যাদের কাছে ওই অস্ত্র আছে তাদের জেলা প্রশাসন অফিসে আসার জন্য বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে রংপুর র‌্যাব-১৩ এর ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।