৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে বিয়ে করলেন ইউপি সদস্য

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) আরিফ হোসেন বাল্যবিয়ে করেছেন।

উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশ অমান্য করে তিনি ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করেন। মঙ্গলবার বিষয়টি জানাজানি হলে সর্বত্র তোলপাড় শুরু হয়।

এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে বুধবার (১১ অক্টোবর) ইউনিয়ন পরিষদ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করা হবে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার ভোলাকোট ইউনিয়নের নাগমুদ গ্রামের রুহুল আমিনের ছেলে ইউপি সদস্য আরিফ হোসেন সম্প্রতি চন্ডিপুর ইউনিয়নের মাছিমপুর গ্রামের মৃত মিজানুর রহমানের মেয়ে নুসরাত জাহান জেরিনকে বিয়ে করতে যায়। জেরিন মাছিমপুর এলএম উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানালে তিনি প্রতিনিধি পাঠিয়ে বিয়ে বন্ধ রাখার নির্দেশ দেন। উভয় পরিবার এ বিষয়ে অঙ্গীকারও করেন। পরে তারা সোমবার গোপনে বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে সর্বত্র তোলপাড় শুরু হয়।

এ ব্যাপারে বক্তব্য জানতে চাইলে ইউপি সদস্য আরিফ হোসেন বলেন, আমি একটি সালিশি বৈঠকে ব্যস্ত আছি। বিয়ের বিষয়ে প্রশ্ন করলে তিনি তার ইউনিয়ন পরিষদের সচিবের সঙ্গে কথা বলতে পরামর্শ দেন।

ভোলাকোট ইউনিয়ন পরিষদের সচিব শাকিল হোসেন শিবলু মৃধা বলেন, বাল্যবিয়ে করা দণ্ডনীয় অপরাধ। ইউপি সদস্য বাল্যবিয়ে করার বিষয়টি আমরা জানতে পেরেছি। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বুধবার (১১ অক্টোবর) ইউনিয়ন পরিষদ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করা হবে।

এ বিষয়ে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবু ইউসুফ বলেন, বিষয়টি লজ্জাজনক। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।