৭ মাস পর একাদশে নাসির

একসময় বাংলাদেশ দলের নিয়মিত সদস্য ছিলেন। খানিকটা ছন্দ হারিয়ে দলে উপেক্ষিতও ছিলেন নাসির হোসেন। দলে সুযোগ পেলেও জায়গা হতো না একাদশে। এবারই ৭ মাস পর বাংলাদেশের ওয়ানডে একাদশে জায়গা পেলেন নাসির। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলছেন এই অলরাউন্ডার।

নাসির হোসেন সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের আগস্টে, ইংল্যান্ডের বিপক্ষে। ব্যাট হাতে করেছিলেন ১০ বলে চার রান। বল হাতে ৭ ওভারে ৫৩ রান দিয়ে একটি উইকেট লাভ করেন। ম্যাচটিতে ইংল্যান্ডের কাছে ৪ উইকেটে পরাস্ত হয়েছিল বাংলাদেশ। চট্টগ্রামের ওই ম্যাচটির পর বাদ পড়েন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার। ঘরোয়া লিগে ভালো খেলেছেন নাসির। প্রতিদান হিসেবে আবারও জাতীয় দলে সুযোগ পান তিনি।

ত্রিদেশীয় সিরিজে টাইগারদের হয়ে আগের তিনটি ম্যাচ খেলা হয়নি নাসিরের। বসেছিলেন বেঞ্চেই। নিজেদের শেষ ম্যাচে কিউইদের বিপক্ষে তার জায়গা হলো একাদশে। নাসিরকে জায়গা করে দিতে একাদশ থেকে ছিটকে গেছেন আইরিশদের বিপক্ষে খেলা সানজামুল ইসলাম।

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : টম লাথাম (অধিনায়ক), লুক রনকি, রস টেলর, নেইল ব্রুম, কলিন মুনরো, কোরি অ্যান্ডারসন, ম্যাট হেনরি, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, হামিশ বেনেট ও জিতান প্যাটেল।