মেইন ম্যেনু

৭ সেকেন্ডেই নজর কাড়ুন অপরিচিত মহলে

pretty-women-wallpaper-4

নতুন একজন মানুষের সাথে আপনার যখন দেখা হয়, মাত্র ৭ সেকেন্ডেই আপনি সেই মানুষটি সম্পর্কে একটি ধারণা করে ফেলেন। সেই ধারণা ইতিবাচক হবে নাকি নেতিবাচক হবে তা নির্ভর করে মানুষটি আপনার সামনে নিজেকে কীভাবে প্রকাশ করছে তার উপর। এটা একটা চ্যালেঞ্জ সেই মানুষটির জন্য যে লাজুক প্রকৃতির বা সামাজিক এংজাইটির অভিজ্ঞতা যার রয়েছে। এই চ্যালেঞ্জ হয়তো আপনার জন্যও বাস্তব। আসুন জেনে নিই, কীভাবে নিজেকে আকর্ষণীয় রূপে প্রকাশ করবেন নতুন পরিচিত মানুষটির কাছে।

চোখের ভাষা
সারা পৃথিবীতেই সরাসরি চোখের দিকে তাকিয়ে কথা বলাকে আত্মবিশ্বাস, সততা এবং পরিচ্ছন্নতার প্রতীক মনে করা হয়। অপর একটি মানুষের সাথে আপনার অকথিত যোগাযোগের অর্ধেকই হয় চোখের মাধ্যমে। তাই প্রথম দেখাতেই নিজের দৃঢ় ব্যক্তিত্ব প্রকাশ করতে চাইলে চোখে চোখ রেখে কথা বলুন। অস্বস্তিকর মনে হলে আয়নার সামনে দাঁড়িয়ে অনুশীলন করুন। মনে রাখবেন, মনে দাগ কাটতে হলে চোখের বিকল্প নেই।

হাসিতেই জয়
একটা সুন্দর মিষ্টি হাসির চেয়ে মনোলোভা আর কি হতে পারে? আপনার হাসির কারণে মানুষ আপনাকে মনে রাখবে এবং হাসির ধরণের উপর নির্ভর করবে তার মন আপনি কেমন ছাপ ফেলতে সক্ষম হবেন। একটি সাবলিল হাসি দীর্ঘদিন আপনাকে ইতিবাচকভাবে স্মৃতিতে ধরে রাখতে পারে। তাই মনকে দ্বিধামুক্ত করুন। হাসুন আর হাসিতেই মাত করে দিন দুনিয়াকে।

চমৎকার অভিভাদন
একজন মানুষকে প্রথম ৭ সেকেন্ডেই অভিভূত করতে চমৎকার একটি অভিভাদন জানান তাকে। সরাসরি পরিচিত হোন। অন্যের কথার মাঝে কথা বলবেন না। সাবলিলভাবে কথা বলুন, জড়তা ঝেড়ে ফেলুন। যদি আপনি একজন হিউমার সম্পন্ন মানুষ হোন তাহলে কৌতুক করুন। নাহলে বোকার মত লাগবে আপনার হাস্যরস।

বিশ্বাসী হোন
৭ সেকেন্ডে একজন মানুষকে অসংখ্য সিগন্যাল পাঠানো সম্ভব। খেয়াল রাখুন যাতে আপনার প্রতিটি ব্যবহার মানুষটির কাছে আপনাকে বিশ্বাসী এবং সৎ হিসেবে প্রকাশ করে। স্বাভাবিক আচরণ করুন। আরোপিত কিছুই করবেন না। সোজা হয়ে দাড়ান। হাত ক্রস করে না দাড়ানোই ভাল।

আগে দর্শনধারি
চোখের দেখায় মাপা হয়ে যায় অনেক কিছুই। আপনি দেখতে কথিত অর্থে সুদর্শন নাও হতে পারেন। কিন্তু আত্মবিশ্বাসী আচরনে আপনি হারিয়ে দিতে পারেন সুদর্শন সকল মানুষকে। নিজের বডি ল্যাংগুয়েজ খেয়াল করুন। পোশাকে হোন মার্জিত, অভিজাত। ৭ সেকেন্ডই যথেষ্ট অপরিচিত মানুষটির মনে জায়গা করে নেওয়ার জন্য।