মেইন ম্যেনু

৮৮ টা প্রহর একসঙ্গে কাটালেন এই দম্পতি

জীবনে একসঙ্গে থাকার প্রতিজ্ঞা করে সকলেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়৷ অনেকে একসঙ্গে প্রায় গোটা জীবন কাটিয়ে দেয় আবার অনেকে কিছু বছর পর বিচ্ছিন্নও হয়ে যায়৷ কিন্তু একসঙ্গে ৮৮ বছর একসঙ্গে থাকার নজির খুব একটা পাওয়া যায়না। কারাম চাঁদ এবং কার্তারি বিবাহ করেছে ৮৮ বছর আগে৷ দুজনেরই সেঞ্চুরি করে ফেলেছেন৷ বয়সের ভারে দুজনে ন্যুব্জ হলেও ভালোবাসায় টান পরেনি।

এই ব্যপারে বৃদ্ধা কার্তারিকে বলা হলে তিনি লাজুক হয়ে শুধু হাসেন বলে জানান তাঁর স্বামী কারামচাঁদ। ১৯৬০ সালে তাঁরা তাদের জীবন শুরু করেছিলেন৷ অনেক কষ্ট করে তাঁরা তাদের জীবন শুরু করেছিলেন বলে জানিয়েছেন।

কারাম জানিয়েছেন, অনেক কষ্ট করে জীবন শুরু করলেও আস্তে আস্তে সব ঠিক হয়ে যায়৷ তাঁরা আরও জানান ভগবানের আশীর্বাদে তাদের আটটা সন্তান আছে,২৬ টা নাতি-নাতনী আছে এবং ২৭টা প্র-পৌত্র৷ সব মিলিয়ে তাদের বেশ গোছানো সংসার।

তাঁরা এও জানিয়েছেন,তাদের বয়স হয়েছে বলে কেউ তাদের অবহেলা করেনা৷ বরং কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাদের পরামর্শ নেওয়া হয়৷ তাঁরা যুগলে এখন তাদের অবসর সময়ে ক্যারাম খেলে,একে অপরের পেছনে লাগে৷ এইভাবেই তারা তাদের জীবনের বাকি দিনগুলো কাটিয়ে দেওয়ার ইচ্ছাও জানিয়ে দেন।-কলকাতা২৪