মাগুরার মহম্মদপুরে 

৮ দোকান ও বসতঘর আগুনে পুড়ে ছাই : ফায়ার সার্ভিসের গাড়ি ভাংচুর, আটক ১

মাগুরা প্রতিনিধি ॥ মাগুরার মহম্মদপুর উপজেলার ইন্দ্রপুর বাজারে মঙ্গলবার রাতে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১টি বসতঘর আগুনে ভষ্মিভূত হয়ে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অন্যদিকে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি দেরিতে পৌছানোর অভিযোগে সেটিতে ভাংচুর চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ সময় ঘটনাস্থল থেকে শরিফুল ইসলাম (৩০) নামে ১ জনকে আটক করেছে পুলিশ।

আগুনে ক্ষতিগ্রস্থ মাহাবুব মোল্যাসহ অন্যরা জানান, মঙ্গলবার রাত ৩ টার দিকে ইন্দ্রপুর গোরস্থান মার্কেটের একটি দোকানের বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। বাজার ব্যবসায়ীরা আগুন দেখতে পেয়ে চিৎকার দিলে স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু মুহুর্তের মধ্যে আশেপাশের দোকান গুলোতে আগুন ছড়িয়ে পড়ে। এসময় ওই বাজারের ব্যবসায়ী মাহাবুব মোল্যার ১টি, শরিফুল ইসলামের ১টি, ইমরান মোল্লার ১টি, এজাজ মোল্লার ১টি, রফিকুল জমাদ্দারের ১টি, হোসেন মোল্লার ১টি, মনিরুলের ১টি,রব্বানী মোল্লার ১টি করে দোকানঘর ও গনি মোল্লার ১টি বসতঘর ভষ্মিভূত হয়ে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। ঘটনার সাথে সাথে মহম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। কিন্তু তারা অনেকটা দেরী করে সেখানে আসায় বিক্ষুদ্ধ জনতা ফায়ার সার্ভিসের একটি গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে গাড়ি ভাংচৃরের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শরিফুল ইসলাম (৩০) নামের ১ জনকে আটক করে।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ মো: তরীকুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের খুলনার উপ পরিচালক এবিএম ফেরদৌস, যশোরের সহকারি পরিচালক ওয়াদুদ হোসেন, মাগুরার উপ-সহকারি পরিচালক মো: রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গাড়ি ভাংচুরের ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে মাগুরা ফায়ার সার্ভিস অফিসের পরিদর্শক মনিরুজ্জামান বলেন ,‘রাত ৩ টা ৫৩ মিনিটে আমরা খবর পাই। মহম্মদপুর ফায়ার স্টেশন থেকে ১৩ কিলোমিটার দুরবর্তী ঘটনাস্থলে আমাদের গাড়ি পৌছে ৪টা ১৫ মিনিটে। এখানে অবহেলার কোন ঘটনা ঘটে নি। কিন্তু জনতা সেটি বুঝতে না পেরে গাড়িতে ইট ছুড়লে সামনে গ্লাস ভেঙ্গে যায়’।