মেইন ম্যেনু

সেরা গোলের তালিকায় মেসি-নেইমার

messi-neymar

বর্ষসেরা গোলের জন্য ২০১৬ ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এছাড়া মেসির বার্সা সতীর্থ ব্রাজিলিয়ান তারকা নেইমারও রয়েছেন এ তালিকায়। তবে বাদ পড়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

মেসি পুসকাস অ্যাওয়ার্ডের ১০ জনের তালিকায় স্থান পেয়েছেন গত জুন মাসে কোপা আমেরিকার শতবর্ষী আসরের সেমি-ফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আর্জেন্টিনার ৪-০ ব্যবধানে জেতা ম্যাচে ফ্রি-কিক থেকে করা গোলটির জন্য। আর নেইমার অসাধারণ এক ভলি থেকে গোলটি করেছিলেন লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে।

তবে এ তালিকায় এবারের ব্যালন ডি’অর দৌড়ে এগিয়ে থাকা ফুটবল তারকা রোনালদোই জায়গা করতে পারেননি। তবে এ দৌড়ে অ্যাতলেটিকো মাদ্রিদের সাউল নিগেসও। সাউলের একক নৈপুণ্যের গোলটি ছিল গত এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে।

স্পেনের মারিও গাসপাস ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ এক ভলি থেকে গোল করে এ তালিকায় স্থান পেয়েছেন।

সর্বশেষ ১২ মাসে হওয়া গোলগুলোর মধ্যে সেরাটির জন্য এই পুসকাস অ্যাওয়ার্ডটি দেওয়া হয়। ১০ জনের এ তালিকা ফুটবলপ্রেমীদের ভোটের মাধ্যমে তিন জনের সংক্ষিপ্ত তালিকা করা হবে। এর পর আরেকটি ভোটের মাধ্যমে বিজয়ীকে নির্বাচন করা হবে। বর্ষসেরা গোলদাতার নাম ঘোষণা করা হলো আগামী ৯ জানুয়ারী।

১০ জনের সংক্ষিপ্ত তারকা : লিওনেল মেসি (বার্সেলোনা), নেইমার (বার্সেলোনা), সাউল নিগোস (অ্যাতলেটিকো মাদ্রিদ), মারিও গাসাপাস (স্পেন), হ্যালোম্ফা কেকানা (দক্ষিণ আফ্রিকা), মারলন (করিন্থিয়াস), হাল রবসন-কানু (ওয়েলস), সিমন স্ক্রাব (গেফল), দানুস্কা রদ্রিগেজ (ভেনেজুয়েলা), মোহাম্মদ ফাইয়াজ সাবরি (পেনাং)।