মেইন ম্যেনু

নির্বাচনের প্রস্তুতি নিন : ফখরুল

fakrul

নেতাকর্মীদের নির্বাচনের প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শনিবার জামালপুর জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান। জেলার সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, আপনার নির্বাচনের প্রস্তুতি নিন। দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় যাবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, এখন পরীক্ষার সময়। শুধু নিজেদেরকে নয়, সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। এই দানব সরকারকে সরাতে হবে। না হলে জাতি ধ্বংস হয়ে যাবে। একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই এই দানব সরকারকে আমরা সরাবো। আগামী নির্বাচনে ভোটাধিকার হরণ করতে দিবো না।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের মনের ভাষা বুঝুন। অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রস্তাবনা নিয়ে আলোচনায় পথ বের করুন। আসুন সময় শেষ হওয়ার আগেই আলোচনা করি।

নিহত কিউবার প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোকে জিয়াউর রহমানের ঘনিষ্টসহচর আখ্যা দিয়ে তিনি বলেন, ফিদেল কাস্ত্রো সারা জীবন অন্যায় এবং স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। তাকে শাস্তি দেওয়া হয়েছিল কিন্তু জনগণের মন থেকে মুছে ফেলা সম্ভর হয়নি। তেমনি বিমানবন্দর, পদক, রাস্তা থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেললেও জনগণের মন থেকে মুছে ফেলা যাবে না।

দেশের নিরাপত্তা নিয়ে শংঙ্কা প্রকাশ করে বিএনপির মহাসচিব বলেন, দেশে এখন কোনো শান্তি নাই। আমরা কী এই দেশে চেয়ে ছিলাম? মিডিয়ার স্বাধীনতা নেই। আওয়ামী লীগ একনায়কত্বে বিশ্বাস করে। তাদের রক্তে অস্থি মর্জায় কর্তৃত্ববাদ মিশে আছে। তাদের খোলসটা আলাদা তবে ভেরতটা একই।

বিগত আন্দোলন জামালপুরে সরিষাবাড়িতে নিহত চারজনসহ বিএনপির প্রয়াত মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার ও জামালপুরের বিশিষ্ট ব্যক্তিদের কথা স্বরণ করে বক্তব্য দেন মির্জা ফখরুল।

জেলা বিএনপির সভাপতি শরিফুল আলম তালুকদার শামীমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা এম এ কাইয়ুম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক বদরুদ্দোজা বাদল, নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম খান, এম রশিদুজ্জামান মিল্লাত, সুলতান মাহমুদ বাবু, জেলার সাংগঠনিক সম্পাদক শহিদুল হক দুলাল প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন।

এর আগে শনিবার সকাল ১০টায় সম্মেলন শুরু হয়। বিএনপিসহ ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল , কৃষক দল, মহিলাদলসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেন।